,

নবীগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্ভোধন ও সভা

প.প. কর্মকর্তার কার্যালয় ১ম, ২য় মহিলা
বিষয়ক ও ৩য় স্থান অর্জন করে কৃষি অফিস

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে গতকাল বুধবার সকাল ১১টায় শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম ও উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার। “রূপকল্প ২০২১” এর লক্ষ্য অর্জনের ধারাবাহিকতায় ২০৩০ সালের মধ্যে মডেল এসডিজি রাস্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মাট বাংলাদেশ গড়ে তুলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহন করেছে। মন্ত্রিপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্ত্বাবধানে এটুআই এর উদ্যোগে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে নানামুখী ই-সেবার সঙ্গে পরিচিত করতে ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে জনসাধারণ কিভাবে সরকারি সেবা পেতে পারেন ওই বিষয়ে সচেতনতা বাড়াতে এর আয়োজন করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরীয়ার এর সভাপতিত্বে উপজেলা পজিপ কর্মকর্তা শাকিল আহমেদ এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র ছাবির আহমেদ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাকিল হোসেন, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, উপজেলা সমবায় কর্মকর্তা ইসমাইল তালুকদার প্রমুুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রোগ্রামার কাজী মঈনুল হোসেন, কোরআন তেলাওয়াত করেন মোঃ হারুনুর রশিদ ও গীতা পাঠ করেন উপজেলা স্কুলের শিক্ষার্থী অনুন্না দাশ তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার এ.কে.এম মাকসুদুল আলম, মৎস্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লা, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন ভূইয়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী, উপজেলা একাডেমী কর্মকর্তা শাহনাজ বেগম, নবীগঞ্জ মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অঞ্জন রায় প্রমূখ। এ সময় উপজেলা প্রশাসনের অপরাপর দপ্তরের কর্মকর্তা ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও জনসাধরণবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা

ভূমি অফিস, স্বাস্থ্য ও পরিবার পরিকলল্পনা অফিস, কৃষি অফিস, নবীগঞ্জ থানা, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি), সমাজসেবা অফিস, মৎস্য অফিস, সমবায় অফিস, মহিলা বিষয়ক অফিস, মাধ্যমিক শিক্ষা অফিস, পল্লী বিদ্যুৎ সমিতি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন, তথ্য কেন্দ্র (তথ্য আপা), নবীগঞ্জ সরকারি কলেজ, দিনারপুর কলেজ, ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়, দিনারপুর উচ্চ বিদ্যালয়, আউশকান্দি র.প.উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, হীরা মিয়া গার্লস স্কুল, রুস্তুমপুর ন’মৌজা সুন্নিয়া দাখিল মাদ্রাসা, ইউনিয়ন ডিজিটাল সেন্টার (সকল) সহ মোট ২৪টি স্টল মেলায় অংশ গ্রহণ করে।
মেলায় অংশ গ্রহনকারী স্টলগুলোর মধ্যে ১ম স্থান অর্জন করে নবীগঞ্জ স্বাস্থ্য ও পরিবার পরিকলল্পনা অফিস, ২য় উপজেলা মহিলা বিসয়ক অফিস ও উপজেলা কৃষি অফিস।
কলেজ পর্যায়ে ১ম দিনারপুর কলেজ ও ২য় আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এবং স্কুল পর্যায়ে ১ম রুস্তুমপুর ন’মৌজা সুন্নিয়া দাখিল মাদ্রাসা, ২য় দিনাপুর উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অর্জন করে ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়।
দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সমাপনী অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 


     এই বিভাগের আরো খবর